আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৫৬,রাজশাহী-০৫, পুঠিয়া-দূর্গাপুর সংসদীয় আসনে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা মার্কার মনোনয়ন প্রত্যাশায় মনোনয়ন ফরম উত্তোলন করেছেন দেশবরেণ্য মানবিক চিকিৎসক অধ্যাপক ডা: সৈয়দ মোজাফফর আহমেদ।

মঙ্গলবার  (২১ নভেম্বর) ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে থেকে নৌকা প্রতীক বরাদ্দ পেতে দলীয় মনোনয়ন ফরম জমা দেন তিনি।

জানা গেছে, সময় পেলেই সৈয়দ মোজাফফর ছুটে আসেন নিজের নির্বাচনী এলাকায়। চলে যান মানুষের বাড়ি বাড়ি। শিশু থেকে বয়স্ক পর্যন্ত সবার সঙ্গেই তার ভালো সম্পর্ক। বঙ্গবন্ধুর কন্যার জন্য দোয়া চাচ্ছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কার জন্য ভোট প্রার্থনা করে চলেছেন তিনি।

নৌকা মার্কার ভোটার ও দলের সমর্থকরা তাকে এই জনপদের নৌকার মাঝি হিসেবে দেখতে চায় বলে জানিয়েছেন পুঠিয়া-দূর্গাপুরের বাসিন্দারা। এমনকি সামাজিক যোগাযোগমাধ্যমেও আলোচনায় আসছে তার নাম। পুঠিয়া ও দূর্গাপুর নিয়ে রাজশাহী-৫ আসন। দুই উপজেলাতেই সমান জনপ্রিয় ও পরিচিত মুখ অধ্যাপক ডা: সৈয়দ মোজাফফর আহমেদ।

স্থানীয় সমর্থকরা জানান, অধ্যাপক ডা: সৈয়দ মোজাফফর আহমেদ শিক্ষিত, সৎ ও জনপ্রিয় ব্যক্তিত্ব। এলাকার মানুষের যেকোনো দুর্যোগ-মহামারিতে ছুটে আসেন। তাদের বিপদ আপদে পাশে দাঁড়ান। দলীয় মনোনয়ন পেলে নির্বাচিত হবেন বলে বিশ্বাস করেন তারা।

 

অধ্যাপক ডা: সৈয়দ মোজাফফর আহমেদ ছাত্রজীবন থেকেই ছাত্ররাজনীতিতে জড়িয়ে পড়েন। রাজশাহী মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। পেশাগত জীবনে তিনি স্বাধীনতা চিকিৎসা পরিষদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় শাখার বিজ্ঞান বিষয়ক সম্পাদক ছিলেন। এছাড়া তিনি স্বাচিপ এর আজীবন সদস্য।

 

বর্তমানে তিনি ফিজিক্যাল মেডিসিন এন্ড রিহ্যাবিলটেশন বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করছেন। এছাড়া বিএসএমএমইউ এর প্রক্টরের (২০১৮-২০২১) দায়িত্ব পালন করেছেন সফলতার সহিত। তিনি বাংলাদেশের প্রথম ইংরেজিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে কবিতার বই প্রকাশ করেছেন। অধ্যাপক ড: সৈয়দ মোজাফফর আহমেদ এর পিতা মাহবুব উদ্দিন আহমেদ একজন স্কুল শিক্ষক ছিলেন। সেজো ভাই মোসাদ্দেক আহমেদ স্বাধীনতা পরবর্তী সময়ে থানা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন।

২০০৭ সালে ভয়াবহ ১/১১ এর পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের  প্রিজম সেলে কারারুদ্ধ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব ওবায়দুল কাদের ও প্রেসিডিয়াম সদস্য জনাব শেখ ফজলুল করিম সেলিম এর নিয়মিত চিকিৎসা করেছেন তিনি। বিএসএমএমইউ তে সহকারী প্রক্টর এর দায়িত্ব পালন করা সময়ে বিএনপির সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর বিরুদ্ধে মামলা করে ব্যাপক হুমকির মুখে পড়েছিলেন অধ্যাপক সৈয়দ মোজাফফর।